স্বপ্নের অনলপ্রবাহ
- আব্দুল্লাহ আল জিহান ১৯-০৫-২০২৪

আজীবন বেহুলা স্বপ্নতাড়িত
দিশেহারা অবসন্ন এক নাবিক আমি -
গহীন সমুদ্দুরে নিঃসঙ্গ অবসাদ ফেরি করি
বিচ্ছিন্ন ভাবনার
নটিক্যাল মাইল জুড়ে।

বহুদিন পর আজ
উত্তাল সমুদ্র -
থই থই জলের বুকে কান পেতে শুনছি
আমার হৃদয়ের নিরলস স্পন্দন -

মধুমন্দ অলস
বাতাসে নিরব কানাকানির শব্দ,
হাহাকার - অবিশ্বাস।
হতভাগার
বুক ছিঁড়ে পালিয়ে যেতে চাইছে জীবনের
যত দীর্ঘশ্বাস।

তবুও অনড় এই দেহ,
দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ মন -
মরি আর বাঁচি আজ লড়েই যাব
অশনি ঝড়ের সাথে।

জীবন শেষ হয় হোক
থাকব তবুও
স্বপ্নের তরী আঁকড়ে।

এ জীবনে বাঁচা আর মরার
লড়াই প্রতিনিয়ত, তাই
ভাবি না আর আগের মত।

মুক্ত করে দিলাম জীবন -
যা, পোড়াবি যত,
আমিও অপ্রিয় দুঃখ শত শত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।